শনিবার, মে ৮

ফেনীতে খাদ্যের নিরাপদতা বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিনিধি :

ফেনীতে খাদ্যের নিরাপদতা বিষয়ক এক সেমিনার সোমবার সকালে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য প্রফেসর ড. মো. আব্দুল আলীম। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ফৌজিয়া আক্তার, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা। স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের জেলা কর্মকর্তা আফিফা ছিদ্দিকা। এছাড়া বক্তব্য রাখেন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, আইনজীবী, হোটেল মালিক, খামার ও পোল্ট্রি মালিকসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিগণ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাব একাংশের সভাপতি শওকত মাহমুদ, চায়নিজ ও কাবাব ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইমন উল হক, ডিবিসি নিউজ ও ডেইলি অবজারভারের প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভুঁইয়া, স্টার লাইন গ্রুপের পরিচালক মাইন উদ্দিন,
গার্ডেন রেস্টুরেন্টর মালিক নুরুল আফছার কবির সাহাজাদা অতিথি রেষ্টুরেন্টের মালিক এম এস হাসান জুয়েল নবী রেষ্টুরেন্টের ম্যানেজার  জাহিদুল আলম রাজু প্রমুখ।

নবী রেষ্টুরেন্টের ম্যানেজার  জাহিদুল আলম রাজু বলেন বেঁচে থাকার জন্য খাদ্য জরুরি হলেও তার চেয়ে বেশি জরুরি নিরাপদ খাদ্য।আর সে নিরাপদ খাদ্য দিয়ে যাচ্ছে ফেনীর ঐতিহ্যবাহী নবী রেষ্টুরেন্টে এন্ড বিরিয়ানি হাউজ।সেমিনারে খাদ্যের উৎপাদন, বাজারজাতকরণ ও পরিবেশনে স্বাস্থ্যগত ঝুঁকির বিভিন্ন দিক এবং এর থেকে উত্তরণে নিরাপদ খাদ্যাভ্যাস গড়ে তোলার বিয়য়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে মো: ওয়াহিদুজজামান বলেছেন, খাদ্যকে নিরাপদ করে খান, ফরমালিন মুক্ত খাবার খান। মাছ, শাক, সবজি, ফলমূল ফরমালিন মুক্ত কিনা দেখে নিন। মাছ বাজার থেকে কেটে আনবেন না এবং মুরগী ড্রেসিং করাবেন না। এতে রোগ-জীবানু ছাড়ানোর সুযোগ থাকে।

করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে সকলকে খাবার গ্রহনের অনুরোধ জানিয়ে জেলা প্রশাসক বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। এবিষয়ে রেস্টুরেন্ট ব্যবসায়ী সহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।

Comments

comments

Powered by Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *