রবিবার, জুলাই ২৫

জাতীয়

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অনুমোদন পেলো টুইনসফট ট্রেনিং

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অনুমোদন পেলো টুইনসফট ট্রেনিং

Headlinenews, জাতীয়, তথ্য প্রযুক্তি, প্রথম পাতা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
বাংলাদেশ  কারিগরি শিক্ষাবোর্ডের অনুমোদন পেলো টুইনসফট ট্রেনিং (প্রতিষ্ঠান কোডঃ৬৯০৭৪)। গত ২০মে ২০২১ খ্রীঃ বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের পরিচালক(কারিকুলাম) প্রকৌশলী ফরিদ উদ্দীন আহম্মেদ সাক্ষরিত অর্ডারে জাতীয় দক্ষতামান বেসিক(৩৬০ ঘন্টা)শিক্ষাক্রমের প্রাথমিক পাঠদানের অনুমোদন প্রদান করেন,যাহার স্মারক নং-৫৭.১৭.০০০০.২০৪.৩১.০০৩.২১-১৭৪১,প্রতিষ্ঠান কোডঃ৬৯০৭৪ প্রাথমিকভাবে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন(০৭৬) ও গ্রাফিক্স ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া প্রোগ্রামিং (০৮১) এই ২টি শিক্ষাক্রমের পাঠদানের অনুমোদন দেয়া হয়। কারিগরি শিক্ষাবোর্ডের কর্মকর্তা এ্যডমিন জনাব আলমগির হোসাইন স্যার ও শাহিন স্যার টুইনসফ্ট ট্রেনিং কে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষা বোর্ড(BTEB) কর্তৃক অনুমোদন এর অর্ডার কপি এবং প্রয়োজনীয় সকল অফিসিয়াল ডকুমেন্ট আগারগাঁও কারিগরি শিক্ষা বোর্ড কার্যলয়ে প্রদান করেন টুইনসফ্টের চেয়ারম্য
‘বাড়ছে লকডাউন’

‘বাড়ছে লকডাউন’

Headlinenews, top head news, জাতীয়, মৃত্যু, রাজনীতি, স্বাস্থ্য
করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধি-নিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তা করছে সরকার। রোববার এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে প্রজ্ঞাপন প্রকাশ করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি শনিবার গণমাধ্যমকে জানান, পরিস্থিতির বিবেচনায় ও ভারতের অবস্থা দেখে বাড়তি সতর্কতার অংশ হিসেবে এই বিধি-নিষেধ বাড়ানো হচ্ছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এখন যেমনভাবে বিধিনিষেধ চলছে, তেমন করে আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে। এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন জারি হতে পারে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আগামীকাল রোববার শেষ হওয়ার কথা। জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, এই বিধি-নিষেধের মধ্যে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। দোকান-পাট শপিংমল রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এপ্রিলের শুরুতে দেশের করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যায়। সংক্রমণ রোধে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত
‘সাকিব-তামিমের শুভেচ্ছা এবং চাওয়া’

‘সাকিব-তামিমের শুভেচ্ছা এবং চাওয়া’

Headlinenews, খেলা ধুলা, জাতীয়, বিনোদন
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দেশের ক্রিকেট তারকারা ভারত থেকে দেশে ফিরেছেন বেশ কয়েকদিন হয়েছে। তবে বাড়ি যেতে পারেননি সাকিব আল হাসান। এখনও হোটেলে কোয়ারেন্টিনে আছেন। এবারের ঈদ তাই একাকী কাটছে তার। নিজে পরিবার-প্রিয়জনদের কাছে যেতে না পারলেও ভক্ত-সমর্থকদের জন্য ঠিকই পাঠিয়েছেন ঈদের শুভেচ্ছা। যে বার্তায় তার চাওয়া- সবাই যেন কাছের মানুষদের সঙ্গে ঘরেই উদযাপন করেন ঈদ। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে আইপিএল। সাকিব এবার খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে। ভারতের করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে সাকিবকে দেশে ফিরে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। ঈদও কাটছে তার কোয়ারেন্টিনেই। করোনাকালে কাটছে আরেকটি ঈদ। তাই স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হচ্ছে বারবার। সাকিবও তার ঈদের শুভেচ্ছাবার্তায় সবার প্রতি আহ্বান জানিয়েছেন ঘরে থাকায়। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে বাঁহাতি অলরাউন্ডার লিখেছেন, ‘এই ঈ
‘বাইতুল মোকাররমে বিক্ষোভ’

‘বাইতুল মোকাররমে বিক্ষোভ’

Headlinenews, অপরাধ, আন্তর্জাতিক, জাতীয়, ঢাকা, ধর্ম ও জীবন
ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ড এবং ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের অব্যাহত হামলার প্রতিবাদে ঈদের জামাতের পর ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের বাইরে বিক্ষোভ হয়েছে। শুকবার বেলা ১১টার দিকে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছিল ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর শাখা। এ সময় বক্তারা ফিলিস্তিনে ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই হামলার মানবতার বিরুদ্ধে হামলা। জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়কে এই নৃশংস হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান নেতাকর্মীরা। ওই সমাবেশে কয়েকজন ফিলিস্তিনি নাগরিক বাংলাদেশের মানুষকে তাদের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু হয়ে শান্তিনগর গিয়ে শেষ হয়।
‘স্বাস্থ্যবিধি মেনে ফেনীর জহিরিয়া মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদ-উল-ফিতর এর নামাজের জামাত’

‘স্বাস্থ্যবিধি মেনে ফেনীর জহিরিয়া মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদ-উল-ফিতর এর নামাজের জামাত’

Headlinenews, top head news, জাতীয়, ধর্ম ও জীবন, প্রথম পাতা, ফেনীর সংবাদ
করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনেই ফেনীর জহিরিয়া মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদুল ফিতরের নামাজের জামাত। ৩০ দিন সিয়াম সাধনার পর আজ শুক্রবার মুসল্লিরা ঈদের নামাজে অংশ নেন। সকাল ৮টায় জহিরিয়া মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।নামাজ শেষে মোনাজাতে দেশের মানুষের করোনামুক্তির জন্যে প্রার্থনা করা হয়েছে।
‘ঈদ-উল-ফিতর এর নামাজের নিয়ম এবং নিয়ত’

‘ঈদ-উল-ফিতর এর নামাজের নিয়ম এবং নিয়ত’

Headlinenews, top head news, জাতীয়, ধর্ম ও জীবন, শিক্ষাঙ্গন, সংবাদ শিরোনাম
বছর ঘুরে আমাদের মাঝে আবার আসলো ঈদ-উল-ফিতর।ঈদ-উল-ফিতর এর নামাজ আদায় করা প্রত্যেক মুসলমানের ওপর ওয়াজিব।তবে এই নামাজ স্বাভাবিক নামাজের তুলনায় কিছুটা ব্যাতিক্রম।যেমনঃ ঈদের দুই রাকাত নামাজের কোনো আজান এবং ইকামত নেই। এতে অতিরিক্ত ছয়টি তাকবির রয়েছে। সেগুলো আদায়ের নির্দিষ্ট নিয়ম রয়েছে। নিম্নে সেই নিয়মগুলো তুলে ধরা হলো : ঈদের নামাজ আদায় পদ্ধতি১। নিয়তের পর স্বাভাবিক নামাজের মতোই তাকবিরে তাহরিমা বলে হাত বাঁধবেন। তারপর ছানা পাঠ করবেন। ২। তারপর অতিরিক্ত তিনটি তাকবির বলবেন। প্রথম দুই তাকবিরে হাত তুলে ছেড়ে দেবেন এবং তৃতীয় তাকবিরে হাত বেঁধে ফেলবেন। ৩। তারপর আউজুবিল্লাহ ও বিসমিল্লাহ পড়ার পর ইমাম সুরা ফাতিহা পড়ে এর সঙ্গে অন্য একটি সুরা মেলাবেন। ৪। তারপর স্বাভাবিক নামাজের মতোই রুকু-সিজদা করে প্রথম রাকাত শেষ করবেন। ৫। দ্বিতীয় রাকাতে ইমাম কিরাত পড়া শেষে রুকুতে যাওয়ার আগে অতিরিক্ত তিন তাকবির দেবেন।
‘সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনি কমান্ডার নিহত’

‘সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনি কমান্ডার নিহত’

Headlinenews, top head news, অপরাধ, আন্তর্জাতিক, জাতীয়, মৃত্যু, সংবাদ শিরোনাম
ফিলিস্তিনের গাজায় সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের ভয়াবহ বিমান হামলায় হামাসের সিনিয়র কমান্ডার নিহত হয়েছেন।ফিলিয়াস্তিনের স্বাস্থ্যমন্ত্রণালয় এই খবর নিশ্চিত করে। সূত্রঃরয়টার্স রয়টার্স আরো জানায় সোমবার থেকে এ পর্যন্ত গাজায় অন্তত ৫৬ জন নিহত হয়েছে। হামাসের সশস্ত্র শাখার ১৬ জন সদস্য কে ইসরাইলি সেনারা হত্যা করে। ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুশিয়ারি দিয়ে বলেন "এটাতো মাত্র শুরু।এমনভাবে হামলা চালানো হবে যা কল্পনাও করতে পারবে না ফিলিস্তিন"
“চাঁদ দেখা যায়নি সৌদি আরবে ঈদ বৃহস্পতিবার”

“চাঁদ দেখা যায়নি সৌদি আরবে ঈদ বৃহস্পতিবার”

Headlinenews, top head news, আন্তর্জাতিক, জাতীয়, প্রথম পাতা
আগামী বৃহস্পতিবার সৌদি আরবে ঈদুল ফিতর উদযাপন করা হবে। দেশটির আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখক যায়নি তাই এই বছর সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ৩০ রমজান পূর্ন হবে। দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম দেশের আকাশে কোথাও চাঁদ না দেখা যাওয়ার কথা জানিয়েছে। দীর্ঘ একমাস সিয়াম সাধনা শেষে শাওয়াল মাসের ১তারিখ মুসলমানরা তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করে।
“পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস আ্যসোসিয়েশন অব ছাগলনাইয়া” এর ইফতার আয়োজন সম্পন্ন

“পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস আ্যসোসিয়েশন অব ছাগলনাইয়া” এর ইফতার আয়োজন সম্পন্ন

Headlinenews, top head news, উপজেলা, জাতীয়, প্রথম পাতা, ফেনীর সংবাদ, শিক্ষাঙ্গন, সংবাদ শিরোনাম
১১/০৫/২০২১ রোজ মঙ্গলবার দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে গঠিত 'পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস আ্যসোসিয়েশন অব ছাগলনাইয়া (পুসাক)' এর ইফতার আয়োজন সফলভাবে সম্পন্ন হয়।উক্ত ইফতার আয়োজনে উপস্থিত ছিল দেশের স্বনামধন্য সরকারি বিশ্ববিদ্যালয় সমূহের অর্ধশতাধিক শিক্ষার্থী।সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে ইফতারের আয়োজন সফলভাবে সম্পন্ন হয়। মেধাবীদের নিয়ে গঠিত এই সংগঠন ছাগলনাইয়ার প্রত্যন্ত অঞ্চলে মেডিক্যাল ক্যাম্প এবং করোনা মহামারিতে মাস্ক বিতরন সহ নানা সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। উল্লেখ্য ২০১৮ এর জানুয়ারিতে "শিক্ষাই জাতির মেরুদণ্ড  মানবসেবাই ধর্ম" এই স্লোগান নিয়ে দেশের স্বনামধন্য শিক্ষার্থীরা এই সংগঠন গড়ে তোলে। ইফতারের আয়োজন শেষে এই সংঠনের নতুন সভাপতি হিসেবে এক বছর মেয়াদে দায়িত্ব গ্রহন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র এমদাদুল হক এমদাদ।
ফেনীতে চার থানায় নতুন ওসি

ফেনীতে চার থানায় নতুন ওসি

Headlinenews, top head news, জাতীয়, প্রথম পাতা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
ফুলগাজী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে জেলা গোয়েন্দা পুলিশের ওসি এএনএম নুরুজ্জামান, ছাগলনাইয়া থানায় ওসি পদে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের অপরাধ শাখার পরিদর্শক মো. শহীদুল ইসলাম, পরশুরাম থানায় ওসি পদে জেলা ডিএসবি’র পরিদর্শক মো. খালেদ হোসেন ও জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে জেলা পুলিশের কন্ট্রোল রুমের ইনচার্জ সাইফুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। এদিকে ফুলগাজী থানার বর্তমান ওসি মোহাম্মদ কুতুব উদ্দীন ও ছাগলনাইয়া থানার বর্তমান ওসি মো. মেজবাহ উদ্দিন আহম্মদকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের অপরাধ শাখায় বদলী করা হয়েছে। এছাড়াও পরশুরাম থানার বর্তমান ওসি মো. শওকত হোসেনকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের ডিএসবিতে বদলীর আদেশ জারী করা হয়েছে। অন্য দিকে জেলা পুলিশের দপ্তর থেকে জানানো হয়, বাংলাদেশ পুলিশের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আন্তঃজেলায় বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পর্য
জেঠাতো ভাই নিশানের হাতেই খুন হলো তানিশা!!

জেঠাতো ভাই নিশানের হাতেই খুন হলো তানিশা!!

Headlinenews, top head news, জাতীয়, নারী ও শিশু, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
কালিদহ ৬ নং ইউনিয়ন এর ৫ নং ওয়ার্ড় এর আনোয়ার ড্রাইভার এর বাড়ির শহিদুল ইসলামের ছোট মেয়ে কে কাল রাত ৯.৪০ মিনিটে নিজ বাসার ছাদের উপরে হত্যা করে তার জেঠাতো ভাই নিশান ।মেয়েটির বয়স ১১ বছর। ইন্না-লিল্লাহ ওয়াইন্না ইলাহি রাজিউন। হত্যার ঘটনায় অভিযুক্ত জেঠাতো ভাই নিশান(১৭)কে আটক করেছে পুলিশ।পুলিশের জিজ্ঞাসাবাদে ৬ষ্ঠ শ্রেণির মাদ্রাসা ছাত্রী তানিশা হত্যার ঘটনা স্বীকার করেছে আটক জেঠাতো ভাই নিশান।হত্যায় ব্যবহৃত ছুরি উদ্ধারে ঘটনাস্থলে রয়েছেন পুলিশ সুপার খন্দকার নুরুন্নবীসহ গোয়েন্দা পুলিশের একটি দল।।
পরশুরাম পৌরমেয়র সাজেল’র সুস্থতা কামনায়  ছাত্রলীগ নেতা আহাদ’র ইফতার বিতরণ

পরশুরাম পৌরমেয়র সাজেল’র সুস্থতা কামনায় ছাত্রলীগ নেতা আহাদ’র ইফতার বিতরণ

Headlinenews, top head news, জাতীয়, ধর্ম ও জীবন, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দীন আহম্মদ চৌধুরী সাজেল'র সুস্থতা কামনায় ৩৫০ জন রোজাদারদের মাঝে ইফতার বিতরন বিতরণ করেছে উপজেলা ছাত্রলীগ নেতা আবদুল আহাদ চৌধুরী। ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন, পরশুরাম উপজেলা যুবলীগের সভাপতি এয়াছিন শরিফ মজুমদার, সাধারণ সম্পাদক এম শফিকুল হোসেন মহিম, সাংগঠনিক সম্পাদক এনামুল হক এনাম,উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদুল রসুল মজুমদার, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন,উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জমির উদ্দিন ভাবন,যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান সাকিব,পৌর ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন সহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনিয়মের শেষ কোথায়?অতিরিক্ত টাকা ছাড়া মিলছেনা ই-পাসপোর্ট

ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনিয়মের শেষ কোথায়?অতিরিক্ত টাকা ছাড়া মিলছেনা ই-পাসপোর্ট

জাতীয়
 ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালালের মাধ্যমে অতিরিক্ত ফি ছাড়া মিলছে না পাসপোর্ট। এছাড়া অযথা নানা হয়রানী ছাড়াও পাসপোর্ট প্রত্যাশীদের মাসের পর মাস অপেক্ষা করতে হয়।কোনো প্রতিবাদ করতে গেলেই বিভিন্ন ধরনের ভয় দেখান পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরা। এ রকম শত শত অভিযোগ থাকলেও দেখার কেউ নেই। ফলে প্রতিকার পাচ্ছে না সেবা গ্রহীতারা। পাসপোর্ট অফিস সূত্রে জানা যায়, সারাদেশের ন্যায় ফেনীতে ২০২০ সালের মার্চ মাসে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম শুরু হয়। করোনাকালে কয়েকমাস বন্ধ থাকার পর সেপ্টেম্বরে পুনরায় চালু হয় ই-পাসপোর্ট সেবা। শুরু থেকে এ পর্যন্ত ই-পাসপোর্টের আবেদন হয়েছে আট হাজার ৪৯৪টি। এর মধ্যে পাঁচ হাজার ৭০১টি ডেলিভারি হয়েছে। প্রায় ১০ মাস ধরে ঝুলে আছে দুই হাজার ৭৯৩টি পাসপোর্ট। অপরদিকে মেশিন-রিডেবল-পাসপোর্ট (এমআরপি) সীমিতভাবে চালু রয়েছে ।আর যেসব আবেদন দালালের মাধ্যমে আসে সেখানে গোপন সংকেত বা স্বাক্ষর দেয়া থ
ফেনীতে শেখের বেটি আমারে মাথা গুজার ঠাঁই কইরা দিছে

ফেনীতে শেখের বেটি আমারে মাথা গুজার ঠাঁই কইরা দিছে

Headlinenews, top head news, কলাম, জাতীয়, প্রথম পাতা, ফেনীর সংবাদ, রাজনীতি, সংবাদ শিরোনাম
নিজস্ব প্রতিবেদকঃ- গাইবান্ধা জেলার সুন্দরগন্জ উপজেলার ধুপনি এলাকার বাসিন্ধা কাশেম আলী। ৬২ বছর বয়সী কাশেম আলী বলছিলেন ৪০ বছর আগে নদীগর্ভে বিলীন হয়ে গেছে বসত ঘর ।বিগত ৪০ বছর তারা বসবাস করে আসছেন ফেনীর সহদেবপুরে ।থাকেন ভাড়ায় এটি খুপড়ি ঘরে।পেশায় একজন ভাসমান হকার। দুই ছেলে ও দুই মেয়ে কাশেম আলির। ছেলেরা ঢালাই শ্রমিক। মেয়েরা বিবাহিত। তার জীবনের স্বপ্ন ছিলো একখন্ড জমি ও নিজের একটি ঘর । এই স্বপ্ন খুঁজে বেড়িয়েছেন জীবনের ৪০টি বছর। অবশেষে সেই স্বপ্ন সত্যি হলো। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া গৃহহীণ ও ভূমিহীণদের উপহার জমি ও পাকা ঘর পাচ্ছেন কাশেম আলী। জীবনের এতোগুলো দিন ঠিকানাহীন থাকা কাশেম আলীর চোখে-মুখে এখন শুধুই উচ্ছ্বাস। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে গিয়ে তিনি বলেন ফেনীতে শেখের বেটি আমারে মাথা গুজার ঠাঁই কইরা দিছে।আমি আজ অনেক খুশি। ফেনীতে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়
ফেনী রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে মানিক সম্পাদক পদে জয়ী

ফেনী রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে মানিক সম্পাদক পদে জয়ী

Headlinenews, top head news, জাতীয়, প্রথম পাতা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
ফেনী রিপোর্টার্স ইউনিটির ২০২১ সালের নির্বাচন রবিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। ক্লাব মিলনায়তনে সাধারণ সম্পাদক পদে ভোটগণণা শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট এম. শাহজাহান সাজু। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে দৈনিক ফেনীর সময় এর নির্বাহী সম্পাদক আলী হায়দার মানিক ১৩ ভোট পেয়ে নির্বাচিত হন। এর আগে ২১ ডিসেম্বর একক প্রার্থী হওয়ায় সভাপতি পদে দৈনিক নয়াপয়গাম সম্পাদক এনামুল হক পাটোয়ারী, সহ-সভাপতি পদে দৈনিক যুগান্তর প্রতিনিধি যতন মজুমদার,সহ-সম্পাদক পদে দৈনিক ইনকিলাব প্রতিনিধি ওমর ফারুক, কোষাধ্যক্ষ পদে দৈনিক বনিকবার্তা প্রতিনিধি নুরউল্লাহ কায়সার, নির্বাহী সদস্যপদে জনকণ্ঠ প্রতিনিধি ওছমান হারুন দুলাল, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, সাপ্তাহিক মসিমেলা সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভী, সাপ্তাহিক নির্ভীক সম্পাদক জাফর সেলিম ও এটিএন বাংলা প্
১৯ টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেবে

১৯ টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেবে

Headlinenews, top head news, জাতীয়, শিক্ষাঙ্গন
গুচ্ছ পদ্ধতিতে ১০০ নম্বরের বহু নির্বাচনী প্রশ্নে (এমসিকিউ) ভর্তি পরীক্ষা নেবে ১৯টি বিশ্ববিদ্যালয়। উচ্চমাধ্যমিকের পাঠ্যসূচির ভিত্তিতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা (বাণিজ্য) বিভাগের জন্য আলাদা তিনটি পরীক্ষা হবে। বিভাগ পরিবর্তনের জন্য আগের মতো আলাদা পরীক্ষা হবে না। মানে একজন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী একটি পরীক্ষা দিয়েই যোগ্যতা অনুযায়ী ভর্তির সুযোগ পাবে। এ পরীক্ষার মাধ্যমেই নিজ বিভাগের পাশাপাশি অন্য বিভাগভুক্ত বিষয়েও ভর্তি হওয়া যাবে। সেভাবেই বিষয়ভিত্তিক আসন রাখা হবে। তবে ভর্তি পরীক্ষা কবে হবে সেটি নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ৩ দিনে তিনটি পরীক্ষা। সব বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র থাকবে। শিক্ষার্থীরা তাদের সুবিধামতো পরীক্ষা কেন্দ্র পছন্দ করতে পারবে। ১৯টি বিশ্ববিদ্যালয়ের ভিসির এক সভায়  এসব সিদ্ধান্ত নেয়া হয়। এসব বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্
ফেনীতে ভার্চুয়ালে লায়ন্সের যৌথ অভিষেক অনুষ্ঠিত

ফেনীতে ভার্চুয়ালে লায়ন্সের যৌথ অভিষেক অনুষ্ঠিত

Headlinenews, top head news, আন্তর্জাতিক, চট্রগ্রাম, জাতীয়, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
ফেনীতে লায়ন্স ক্লাব অব ফেনী, ফেনী মুহুরি, ফেনী অর্কিডের যৌথ ভার্চুয়ালে অনুষ্ঠিত হয়েছে। গত ১১ ডিসেম্বর শুক্রবার রাতে ফেনী শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে লায়ন্স ক্লাবের ২৬তম যৌথ অভিষেক অনুষ্ঠান আয়োজোন করা হয়। লায়ন্স ক্লাব সমূহের যৌথ উদ্যোগে ভার্চুয়াল এই শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শপথ বাক্য পাঠ করান লায়ন্স জেলা ৩১৫ বি২, বাংলাদেশের জেলা গভর্নর লায়ন এস. এম. হাফিজ আল আসাদ পিএমজেএফ। জয়েন্ট ইন্সটলেশনের পাশাপাশি নতুন লায়ন সদস্য অন্তর্ভুক্ত করণ ও তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয় উক্ত অভিষেক অনুষ্ঠানে। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স জেলা ৩১৫ বি২, বাংলাদেশের প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন এটিএম নজরুল ইসলাম এমজেএফ, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন এবিএম আনোয়ারুল বাসেত এমজেএফ, চীফ কাউন্সিল অ্যাডভাইজর টু ডিজি লায়ন রুহুল আমিন ভূঁইয়া। প্রথম পর্বে লায়ন্স ক্লাব অফ ফেনী মুহুরী'র সভাপতি লা
নোয়াখালীর হাতিয়ায় বরযাত্রীবাহী ট্রলারডুবি  কনেসহ ৭ মরদেহ উদ্ধার

নোয়াখালীর হাতিয়ায় বরযাত্রীবাহী ট্রলারডুবি কনেসহ ৭ মরদেহ উদ্ধার

Headlinenews, top head news, উপজেলা, জাতীয়, প্রথম পাতা, সংবাদ শিরোনাম
  নোয়াখালীর  দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে নববধূসহ সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে।কয়েকজনকে জীবিত উদ্ধার করতে পারলেও এখনো নিখোঁজ রয়েছে অনেকে।আজ মঙ্গলবার বিকাল পৌনে ৪টার দিকে টাংকিরখাল-ঘাসিয়ারচর এলাকার মেঘনা নদীতে এই দুর্ঘটনা ঘটে। সেসময় ট্রলারটিতে ৮০-৮৫ জন আরোহী ছিলেন। এ ঘটনায় মেঘনার পাড়ে বইছে শোকের মাতম। ট্রলারটি টাংকিরখাল-ঘাসিয়ারচর এলাকার মেঘনা নদীতে পৌঁছলে জোয়ারের কবলে পড়ে ডুবে যায়। এতে ট্রলারে থাকা সব যাত্রী নদীতে পড়ে যায়। এদের মধ্যে কয়েকজন সাঁতার দিয়ে কূলে উঠে এলেও বেশির ভাগ যাত্রী নিখোঁজ হয়। পরে স্থানীয় লোকজন ট্রলার ও নৌকার মাধ্যমে এগিয়ে গিয়ে অন্তত সাতজনের লাশ এবং কয়েকজনকে জীবিত উদ্ধার করে। নিখোঁজদের উদ্ধারে কাজ করছে পুলিশ ও কোস্টগার্ড। তবে বর শরীফ হোসেনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন, হাতিয়ার চানন্দি ইউনিয়নের আজ

ভাস্কর্য ভাঙার দায় চাপিয়ে হেফাজতকে ঘায়েল করার চেষ্টা হচ্ছে

জাতীয়, ধর্ম ও জীবন
কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার দায় হেফাজতে ইসলামের ওপর চাপিয়ে তাদের ঘায়েল করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছে সংগঠনটি। ভাস্কর্য ভাঙার ঘটনার সিসিটিভি ভিডিও এবং তার ভিত্তিতে কুষ্টিয়ার দুই মাদরাসাছাত্রকে গ্রেপ্তার নিয়েও প্রশ্ন তুলেছে সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে হেফাজতে ইসলাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। এসময় সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করে ভাস্কর্য নিয়ে উদ্ভূত সমস্যার সমাধানের প্রত্যাশার কথা জানান হেফাজত নেতারা। তারা বলেন, আলেমরা এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করার জন্য চেষ্টা করে যাচ্ছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের নায়েবে আমির মাওলানা নুরুল ইসলাম। তিনি বলেন, দেশবরেণ্য আলেমদের শান্তিপূর্ণ ও যৌক্তিক উপদেশ এবং দাবিকে বিতর্কিত করার জন্য কুষ্টিয়ায় কে বা কারা বঙ্গবন্ধুর ভাস
দৈনিক ২৪ হাজার যানবাহন  চলবে পদ্মা সেতু দিয়ে

দৈনিক ২৪ হাজার যানবাহন চলবে পদ্মা সেতু দিয়ে

Headlinenews, top head news, আন্তর্জাতিক, জাতীয়
পদ্মা সেতু চালু হলে এর সঙ্গে যোগাযোগ স্থাপিত হবে দক্ষিণাঞ্চলের ২১টি জেলার। তাই বঙ্গবন্ধু সেতুর তুলনায় পদ্মা সেতুর ওপর দিয়ে দৈনিক চলাচলও হবে কয়েক গুণ বেশি।  সেতুর ওপর দিয়ে প্রতিবছর কী পরিমাণে যানবাহন চলাচল করবে,তা  ২০০৯ সালে একটি বিস্তারিত সমীক্ষা করে এশীয় উন্নয়ন ব্যাংক( ADB),এতে দেখা যায়, ২০২২ সালের শুরুতে যদি পদ্মা সেতু উদ্বোধন হয়, তাহলে ওই বছর সেতু দিয়ে চলাচল করবে প্রায় ২৪ হাজার যানবাহন। সংখ্যাটি প্রতিবছরই বাড়বে। ২০৫০ সালে  প্রায় ৬৭ হাজার যানবাহন চলবে । ২০১৫ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মূল সেতুর নির্মাণকাজের উদ্বোধন করেন। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পদ্মা সেতুর প্রথম স্প্যান বসানো হয়। বৃহস্পতিবার সেতুতে ৪১তম অর্থাৎ শেষ স্প্যানটি বসানোর কথা।
ঢাকা বিমানবন্দরে সাধারণ মানুষ এর ভোগান্তির শেষ কোথায়?

ঢাকা বিমানবন্দরে সাধারণ মানুষ এর ভোগান্তির শেষ কোথায়?

জাতীয়, প্রবাসী
ঢাকা বিমান বন্দরের ইমিগ্রেশন অফিসারের ৫০ থেকে ৬০ হাজার টাকা লোভের জন্য শত শত প্রবাসির জীবন ন’ষ্ট হয়ে যাচ্ছে৷ এ রকম এক ইমিগ্রেশন অফিসারের লোভের কারণে ন’ষ্ট হয়ে গেল আরও এক প্রবাসীর জীবন৷ এই দুবাই প্রবাসীর সাথে ঘটে যাওয়া সম্পূর্ণ ঘ’টনার বর্ণনা দিয়েছে “স্কাই জোন ট্রাভেল এন্ড ট্যুরিজম এল.এল.সি” নামক একটি ফেসবুক পেজের স্ট্যাটাসের মাধ্যমে৷পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো:   ঢাকা বিমান বন্দরের মানুষরুপি ইমিগ্রেশন অফিসার প্রথমে বললো এই আবেদনটি অনলাইনে নেই,পরে শফিকুল হক দুবাই কনস্যুলেটের মান্যবর কনসাল জেনারেল মোহাম্ম’দ ইকবাল হোসেন খান সাহেবকে ফোন করে বললেন বিস্তারিত, কনসাল জেনারেল সাহেব বি’ষয়টি শুনে সাথে সাথে কনস্যুলেট অফিসে একজন জুনিয়র কর্মকর্তাকে দিয়ে আবেদনটি অনলাইন করে দেন,যদিও আজ শুক্রবার অফিস বন্ধ,পরে বিমান বন্দরের ঐ অমানুষটি বলে লেটার অনলাইনে আছে সম
টুইনসফ্ট ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো ফ্রিল্যান্সার জাহিদুলের “লেভেল-১ সেলার অর্জন সেলিব্রেশন প্রোগ্রাম”

টুইনসফ্ট ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো ফ্রিল্যান্সার জাহিদুলের “লেভেল-১ সেলার অর্জন সেলিব্রেশন প্রোগ্রাম”

Headlinenews, top head news, জাতীয়, তথ্য প্রযুক্তি, ভিডিও গ্যালারী, শিক্ষাঙ্গন, সংবাদ শিরোনাম
"প্রশিক্ষন অবস্থায় লেভেল-১ অর্জন জাহিদুল এর-"! টুইনসফ্ট ক্যাম্পাসে কেক কাটার মাধ্যমে আজ অনুষ্ঠিত হয়ে গেলো সফল শিক্ষার্থী জাহিদুল “লেভেল-১ সেলার অর্জন সেলিব্রেশন প্রোগ্রাম”। করোনার কারনে সীমিত আকারে আয়োজন করা হয় এই অনুষ্ঠানটি। টুইনসফ্টের সঠিক প্রশিক্ষনে আই'টি সেক্টরে নিজেকে দক্ষ করে “সফল ফ্রিল্যান্সার"পরিচয়ে পরিচিত হয়েছে আমাদের শিক্ষার্থী জাহিদ।সফলতার সাথে কাজকরছে বিশ্বের জনপ্রিয় ও শীর্ষস্থানীয় অনলাইন কাজের ক্ষেত্র ফাইভারের মতো প্ল্যাটফর্মে।সম্প্রতি জনপ্রিয়ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফাইভার.কমে লেভেল -১ সেলার অর্জন করেন জাহিদ ,টুইনসফ্টের সঠিক প্রশিক্ষনে প্রশহক্ষন অবস্থায় ৩০টি কাজ ডেলিভারী করে $550+ ইনকাম করেন,তার এই সফলতায় টুইনসফ্ট পরিবার আনন্দিত ও গর্বিত,         ফেনী কম্পিউটার ইনস্টিটিউটের ছাত্র জাহিদুল,টুনইনসফ্ট এর ওয়েব ডিজাইন ১৮০ নং ব্যাচের
আরও ৩৯ জনের মৃত্যু করোনায়

আরও ৩৯ জনের মৃত্যু করোনায়

Headlinenews, top head news, জাতীয়, প্রথম পাতা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
বুধবার (২৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৫৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৫৪ হাজার ১৪৬ জনে। ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৩০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৬৯ হাজার ১৭৯ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৭৭৭টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার একটি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ এবং শনাক্ত
পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি,এইচএসসি পরীক্ষা

পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি,এইচএসসি পরীক্ষা

Headlinenews, top head news, আন্তর্জাতিক, উপজেলা, কলাম, খুলনা, চট্রগ্রাম, চৌদ্দগ্রাম, জাতীয়, ঢাকা, প্রথম পাতা, ফেনীর সংবাদ, শিক্ষাঙ্গন, শিল্প-সাহিত্য, সংবাদ শিরোনাম
২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বুধবার (২৫ নভেম্বর) ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে একথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রী বলন, ২০২১ সালের যাদের এসএসসি ও এইচএসসি পরীক্ষা দেওয়ার কথা তাদের জন্য তিন মাসে শেষ করা যায় এমন একটি সংক্ষিপ্ত সিলেবাস প্রণয়ন করা হয়েছে। তাদের তিন মাস ক্লাস করিয়ে পরীক্ষা নেওয়া হবে। সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে আমরা তাদের তিন মাস ক্লাস করাতে চাই। সে কারণে হয়তো এসএসসি ও এইচএসসি পরীক্ষা দুই-এক মাস পিছিয়ে যাবে।’  
ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে ফেনীতে মৌন প্রতিবাদ

ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে ফেনীতে মৌন প্রতিবাদ

Headlinenews, top head news, জাতীয়, ফেনীর সংবাদ, রাজনীতি, শিক্ষাঙ্গন, সংবাদ শিরোনাম, সম্পাদকীয়
বিশেষ প্রতিনিধিঃ-জাহিদুল আলম রাজু সবাই নিশ্চুপ। হাতে জ্বলছে প্রতিবাদের অগ্নি স্বরূপ চোখে-মুখে ঘৃণা প্রকাশ পাচ্ছে নারী নির্যাতনকারী ও ধর্ষণকারীদের প্রতি। সবার আকাঙ্খা, বন্ধ হোক নারীর প্রতি সহিংসতা। মোমবাতি। (৬ অক্টোবর) বিকালে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে যেখানেই নারী নির্যাতন, সেখানেই প্রতিবাদ-প্রতিরোধের আহ্বান জানিয়ে এভাবে মৌন প্রতিবাদ করেছে ফেনীর ২০টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এতে অংশগ্রহণ করেছে ছোট্ট শিশু হতে শুরু করে ছাত্র, যুবা, কিশোর, কিশোরী ও বয়োজ্যেষ্ঠ নারী। সাথে ছিল হিজড়া সম্প্রদায়ের একটি দল। ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে দেখা যায়, জাতীয় পতাকার পানে করুণভাবে চেয়ে আছেন এক নারী। শিশু, কিশোরী ও নারী বিভিন্ন অঙ্গ ভঙ্গিতে প্রকাশ করছে ব্যতিক্রমী প্রতিবাদ। সন্ধ্যায় প্রজ্জ্বলিত মোমবাতি অন্ধকার ঠেলে আলোর আগমনী বার্তা দিচ্ছিল। এতে অংশ নেয়া সামাজিক সংগঠন সহায়ের সমন্বয়ক মঞ্জিলা আক্তার মিমি ব
“অক্টোবর সেবা সপ্তাহ উপলক্ষ্যে ফেনীতে লায়ন্স ও লিও ক্লাবের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন”

“অক্টোবর সেবা সপ্তাহ উপলক্ষ্যে ফেনীতে লায়ন্স ও লিও ক্লাবের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন”

Headlinenews, top head news, আন্তর্জাতিক, জাতীয়, ঢাকা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
সোমবার (৫ অক্টোবর) সকাল ১০ টায় এই কর্মসূচী পালন করা হয়। অক্টোবর সেবার ৫ম দিনে লায়ন্স ক্লাব অব ফেনী, লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরী, লায়ন্স ক্লাব অব ফেনী অর্কিড এবং ফেনী লিও ক্লাবের সক্রিয় অংশগ্রহনে ফেনী পৌরসভায় কমিশনার জয়নাল আবেদীন ব্লাড ব্যাংকে একাধিক লিও সদস্য এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশগ্রহন করে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বেচ্ছায় রক্তদানের শুভ উদ্ভোধন করেন ফেনী পৌরসভার সম্মানিত মেয়র হাজী আলাউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ কৃষ্ণপদ সাহা, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আজিজুর রহমান। আরো উপস্থিত ছিলেন লায়ন্স জেলা ৩১৫ বি২ এর কনসার্ন রিজিয়ন চেয়ারপার্সন লায়ন ওমর ফারুক ভূঁইয়া বেলাল, উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরীর সভাপতি ও ফেনী প্রেস ক্লাবের সভাপতি লায়ন মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, লায়ন্স ক্লাব অব ফেনীর সহ-সভাপতি লায়ন একেএ
ফেনীতে লায়ন্স ক্লাব সমূহের কোভিড -১৯ ও ডেঙ্গু সচেতনতা প্রোগ্রাম অনুষ্ঠিত

ফেনীতে লায়ন্স ক্লাব সমূহের কোভিড -১৯ ও ডেঙ্গু সচেতনতা প্রোগ্রাম অনুষ্ঠিত

Headlinenews, top head news, জাতীয়, সংবাদ শিরোনাম
ফেনীতে লায়ন্স ক্লাব সমূহের কোভিড -১৯ ও ডেঙ্গু সচেতনতা প্রোগ্রাম অনুষ্ঠিত হয় মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবং ডেঙ্গু সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে আন্তর্জাতিক সেবা সংগঠন লায়ন্স ক্লাব অব ফেনী, লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরী, লায়ন্স ক্লাব অব ফেনী অর্কিড এর উদ্যোগে ও ফেনী লিও ক্লাবের সহযোগিতায় লিপলেট ও মাস্ক বিতরণ কর্মসূচী পালন করা হয়। শনিবার সকাল ১০টায় শহরের ট্রাংক রোড়স্থ শহীদ মিনার প্রাঙ্গনে লায়ন্স ও লিওদের সক্রিয় কার্যক্রমের মধ্য দিয়ে "কোভিড ১৯ ও ডেঙ্গু সচেতনতা " নামে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স জেলা ৩১৫ বি২ বাংলাদেশ এর রিজিয়ন চেয়ারপার্সন লায়ন আনোয়ার হোসেন ভূঁঞা, কনসার্ন রিজিয়ন চেয়ারপারসন লায়ন ওমর ফারুক ভূঁইয়া বেলাল। এতে আরো অংশগ্রহণ করেন লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরীর সভাপতি ও ফেনী প্রেস ক্লাবের সভাপতি লায়ন মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, লায়ন্স ক্লাব অ
ফেনীতে বেগমগঞ্জে গৃহবধুকে নির্মম নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদ

ফেনীতে বেগমগঞ্জে গৃহবধুকে নির্মম নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদ

Headlinenews, top head news, চট্রগ্রাম, জাতীয়, পরশুরাম, পর্যটন, প্রথম পাতা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
বিশেষ প্রতিনিধিঃ- নোয়াখালীর বেগমগঞ্জে নৃশংসভাবে এক নারীকে ধর্ষনসহ সারা বাংলাদেশে অব্যাহত ধর্ষন ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ মূখর হয়ে উঠেছে ফেনীর রাজপথ। সোমাবার (০৫অক্টোবর) বিকালে শহরের ট্রাংক রোড় শহীদ মিনার প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশসহ শহরের প্রদান প্রদান সড়কে বিক্ষোভ প্রদর্শন করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, ফেনী ছাত্র-যুব ঐক্য, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রসহ বিভিন্ন সংগঠন। বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের মানবন্ধনে বক্তারা বলেন, যেখানে ছাত্রলীগ বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিধিত্ব করার কথা সেখানে তারা ধর্ষণে মেতে উঠেছে। দ্রুত এসব ধর্ষণেন ঘটনার বিচার করা না গেলে বাংলাদেশ ধর্ষণের অভয়ারণ্যে পরিণত হবে। ফেনী ছাত্র যুব ঐক্যের ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলের আহবায়ক আমের মক্কী বলেন, দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে ধর্ষকদের দ্রুত সময়
আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন ফেনী লিও ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন ফেনী লিও ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Headlinenews, top head news, অর্থনীতি, আন্তর্জাতিক, জাতীয়, প্রথম পাতা, ফেনীর সংবাদ, সংবাদ শিরোনাম
 গত বুধবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের উত্তর ডাক্তার পাড়াস্থ লায়ন্স অফিসে জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয় সংগঠনটির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ক্লাবের নিয়মিত সভাপতি লিও মোহাম্মদ ওয়াছিমের পিতৃ বিয়োগের কারণে ভারপ্রাপ্ত সভাপতি লিও মুরাদ হাসনাত রাফির সভাপতিত্বে এবং সেক্রেটারী লিও মোঃ হারুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন ফেনী লিও ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরীর সভাপতি ও ফেনী প্রেস ক্লাবের সভাপতি লায়ন মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরীর সহ-সভাপতি লায়ন এ্যাডভোকেট নুরুল ইসলাম মজুমদার সোহাগ, লায়ন্স ক্লাব অব ফেনীর সহ-সভাপতি লায়ন এ.কে.এম রফিকুল হক নিপু, লায়ন্স ক্লাব অব ফেনী মুহুরীর সেক্রেটারী ও ফেনী লিও ক্লাবের প্রাক্তন সভাপতি লায়ন মোর্শেদ হোসেন, সদস্য লায়ন ডাক্তার নিজাম উদ্দিন, ফেনী ল